বীর শহীদদের প্রতি শ্রদ্ধা মুক্তিযোদ্ধাদের প্রতি সালাম

স্টাফ রিপোর্টারঃ

আজ বুধবার সূর্যোদয়ের সাথে সাথে শুরু হয় বিজয়ের উৎসব, সেই সঙ্গে গর্বময় এক বিষাদের সঙ্গে লাল-সবুজের এই পতাকার জন্য প্রাণ দেওয়া লাখো শহীদকে স্মরণের সূচনা হয়।

কালরাতে সামরিক আক্রমণের পর শোষণ-বঞ্চনার অবসান ঘটাতে ১৯৭১ সালের ২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমানের ডাকে স্বাধীনতার জন্য যে যুদ্ধ শুরু হয়েছিল, তা সফল পরিণতি পায় নয় মাস পর ১৬ ডিসেম্বর পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে।

তাই ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবস; বিশ্বের হাতেগোনা যে ক’টি দেশের স্বাধীনতা দিবসের পাশাপাশি বিজয় দিবসের মতো উৎসবের উপলক্ষ রয়েছে, তার একটি বাংলাদেশ।

তাই এই মহা গৌরবময় দিবস বিজয় উপলক্ষে রাজধানীর মোহাম্মদপুর এলাকার সততা শ্রমজীবী সমবায় সমিতি লিঃ এর কর্ণধার হৃদয় হসেন দূর্জয় এক বার্তায় বলেন, বিজয় আমাদের জন্য এক মহা কাঙ্খিত বিষয়, আর আমাদের বাংলাদেশের এই মহান বিজয় আমাদের পুরো জাতির জন্য এক তাৎপর্যপূর্ণ একটি দিন। তাই মহান বিজয় দিবস উপলক্ষে বীর শহীদদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি জানাচ্ছি আন্তরিক সম্মান। আজ এই বিজয় দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছি গভীর শ্রদ্ধার সাথে, তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তা বর্ণনাতীত। তাই বিজয়ের এই দিনে আবার নতুনভাবে জাগরিত হতে চাই- বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পালনের মাধ্যমে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *