আন্দোলনের ডাক দিলেন বিএনপি, বৃহস্পতিবার বিক্ষোভ সমাবেশ

বিএনপির ভারপ্রা’প্ত চেয়ারম্যান তারেক রহমান রাষ্ট্রদ্রোহিতার মা’মলাসহ অন্য নেতাদের বি’রুদ্ধে বিভিন্ন মা’মলায় গ্রে’ফতার এবং সাজা দেওয়ার প্র’তিবাদে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দেশের সব মহানগর এবং জে’লা শহরে প্র’তিবাদ সমাবেশ ও বি’ক্ষো’ভ মিছিলের ঘোষণা দিয়েছে বিএনপি। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সি’দ্ধান্ত নিয়ে সংবাদ সম্মেলনে এ ত’থ্য জানান নজরুল ইসলাম খান। নজরুল ইসলাম খান জানান, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূ’ল্যবৃ’দ্ধি এবং নির্বাচনের নামে প্রহসন এবং মিথ্যা মা’মলায় সাজা প্রদানের বি’রুদ্ধে ঐক্যবদ্ধভাবে গণআন্দোলনের বিকল্প নেই। বিএনপি টিকা নেবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির কেউ টিকা নেবে না, এটা কখনো বলা হয়নি। যার যখন সময় হবে সে তখন টিকা নেবে।

এসময় ১২ বছর ধরে বিএনপি আন্দোলন করবে করবে করে কোনো আন্দোলন করতে পারেনি ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, আওয়ামী লীগ ২১ বছর ক্ষ’মতার বাইরে থেকেও কোনো আন্দোলন করতে পারেনি।অতীতের কথা মনে করার জন্য ওবায়দুল কাদেরের প্রতি আহবান জানান তিনি। বলেন, তারা যখন ক্ষ’মতার বাইরে ছিলেন তখন এমন খা’রাপ অবস্থা ছিল না। তারপরও তারা আন্দোলন করতে পারেনি।

এসময় ভ্যাকসিন নেয়া প্রস’ঙ্গে নজরুল ইসলাম খান বলেন, ভ্যাকসিন আমরা নেব না, এমনটা আমরা বলিনি। এটাতো কারো ব্যক্তিগত সম্পত্তি নয়। যে স’রকারই থাকত তারা এই পদক্ষেপই নিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *